ভালোবাসার হৃদয় ছোঁয়া কিছু উদাহরণ- পর্ব-০১

মধ্যবিত্ত পরিবারটির দিকে তাকান যেখানে রোজ খুশি থাকার নাটক চলে। আসল ভালোবাসা এইটাই। যখন বাবার পকেটের শেষ কুড়ি টাকা ছেলেটা-মেয়েটার হাতে দিয়ে বলে, কষ্ট করে স্কুল কলেজে হেটে যাবি না। এইটাই প্রকৃত ভালোবাসা।


যখন মা প্লেটের শেষ মাংসের টুকরোটা ছেলে-মেয়ের পাতে দিয়ে বলে, মাংস খেতে একদম ভালো লাগে না, এইটাই প্রকৃত ভালোবাসা। যখন ভাই তার ছোট বোনটিকে বলে, ‍"চিন্তা করিস না, বেতন পেলেই তোর জন্য জামা কিনে দেব ! " । ভালোবাসা তখনই পরিপূর্ণ।



যখন এটা নেই, সেটা নেই বলে সারাদিন ঝগড়া শেষে স্বামী-স্ত্রী পাশাপাশি শুয়ে যখন স্ত্রী বলে, 'আসলে আমার কিছু লাগবে না'।  শুধু শুধু তোমার সাথে ঝগড়া করতে ভালো লাগে, তুমি রাগ কোরো না। একটু জড়িয়ে ধরো না গো। এটা ভালোবাসার অন্য রকম কেমিস্ট্রি। সবাই এটা বুঝবে না।

আমি ভালোবাসার ভিন্ন মানে খুঁজি। তোমাদের কাছে ভালোবাসা মানে শুধু প্রেমিক প্রেমিকার উত্তপ্ত চুম্বন। তোমরা ভালোবাসা দেখ কিশোরীর উড়ন্ত চুলে, সদ্য ফোটা গোলাপের মত দুটি গোলাপি গালে। আর আমি ভালোবাসা খুঁজি একজন মজুরের ১৮ টাকায় কেনা নুনের প্যাকেটে।



যে মা তার ০৮ মাসের শিশুটিকে কোলে নিয়ে সারাদিন ইট ভাঙ্গে, ভালোবাসা সেখানেই খুঁজে পাই। সারাদিন কষ্ট করে যখন কোন রিক্সাচালক একটা মাঝারি সাইজের রুই মাছ কিনে বাড়িতে গিয়ে বলে, খুব সস্তা পেলাম, তাই কিনলাম। স্ত্রী হেঁসে বলে, টাকা নষ্ট করার কি দরকার ছিল? সেখানেই পূর্ণ ভালোবাসা আমার চোখে পড়ে।


তোমাদের ভালোবাসা ভেজালে পূর্ণ, আমার দেখা ভালোবাসা খাঁদহীন, একদম খাঁটি। এমন ভালোবাসা সবাই খুজেঁ পায় না।



অন্য দৃষ্টিভঙ্গি দিয়ে খুজুঁন, আপনি খাঁটি ভালোবাসার অগণিত দৃষ্টান্ত দেখতে পাবেন। 
আমাদের এ লেখাটি যাদ আপনার ভালে লাগে, তাহলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে আমাদের সাথে থাকবেন। যদি আরো কিছু জানার থাকে তাহলে আমার এই পোস্টের নিচের কমেন্ট বক্সে কমেন্ট করবেন, আমি আমার সাধ্যমত আপনাদেরকে সঠিক তথ্যটি জানানোর চেষ্টা করব। আমাদের ফেসবুক পেজ এ লাইক বাটন ক্লিক করে পরবর্তী নিউজের সাথে আপডেট থাকবেন। বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ সবাইকে। ভালো থাকবেন আল্লাহ হাফেজ।
Image Source: www.google.com
Previous Post Next Post

نموذج الاتصال